ঋতুপর্ণার আজ জন্মদিন

প্রকাশিত: ০৭-১১-২০২২ ০৯:২৮

আপডেট: ০৭-১১-২০২২ ০৯:২৮

বিনোদন ডেস্ক: জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের জন্মদিন আজ। ৫২ বসন্ত পার করে ৫৩ তে পা রাখলেন দুই বাংলার জনপ্রিয় লাস্যময়ী এ নায়িকা। 

রূপ লাবণ্য আর অভিনয়ে এখনও ধরে রেখেছেন তার দর্শকদের। সময়ের সেরা আরও দশ নায়িকাকে টেক্কা দেয়ার অসাধারণ ক্ষামতা আছে তার। আজও ফুরিয়ে যায়নি যার আবেদন। সময়ের সাথে কাজের ব্যস্ততা কিছুটা কমলেও দর্শকদের আস্থা ধরে রেখেছেন ভারতীয় বাঙালি অভিনেত্রী। 

১৯৮৯ সাল থেকে বাংলা চলচ্চিত্র শিল্পের সঙ্গে জড়িত ঋতুপর্ণা অভিনয় করেছেন একাধিক বাংলাদেশী ও হিন্দি চলচ্চিত্রেও। ১৯৭০ সালের ৭ নভেম্বর কলকাতায় জন্মগ্রহণ করা এ অভিনেত্রী বাণিজ্যিক ও শৈল্পিক উভয় ধারার সিনেমাতে তার সুদক্ষ অভিনয় তাকে এনে দিয়েছে একাধিক পুরস্কার। অভিনয়ের পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কাজ ও লেখালিখির সঙ্গেও জড়িত ঋতুপর্ণা।

আজকের শুভ দিনটি পরিবারের সঙ্গে কাটাতে বেশি পছন্দ করেন তিনি। ১৯৯৯ সালে বাল্যপ্রেমিক সঞ্জয় চক্রবর্তীকে বিবাহ করেন এ নায়িকা। ছেলে অঙ্কন ও  রিসোনা নিয়া নামের একটি মেয়ে রয়েছে তাদের। 

১৯৯৫ সালে ভারত নির্মাণ পুরস্কার ১৯৯৬ সালে কলাকার পুরস্কার ও একই বছর কাজী নজরুল ইসলাম জন্মশতবার্ষিকী পুরস্কার ল সোসাইটি অব ক্যালকাটা প্রদত্ত পুরস্কার। ১৯৯৮ সালে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে রৌপ্য কমল, দহন ছবিতে সহ-অভিনেত্রী ইন্দ্রানী হালদারের সঙ্গে ৪২তম ভারতীয় জাতীয় চলচ্চত্র উৎসব পুরস্কার পান এই অভিনেত্রী।

 

 

Raz/shimul