সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়

প্রকাশিত: ০৭-১১-২০২২ ১০:৪৮

আপডেট: ০৭-১১-২০২২ ১০:৪৮

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে অ্যানফিল্ডে সালাহর জোড়া গোলে টটেনহামকে ২-১ ব্যবধানে হারিয়েছে লিভারপুল। এ জয়ে পয়েন্ট তালিকার আটে উঠে এসেছে অলরেডরা। হেরেও টটেনহাম রয়ে গেছে চারেই। প্রথমার্ধেই মোহামেদ সালাহর জোড়া গোলে এগিয়ে গেল লিভারপুল। এরপর দ্বিতীয়ার্ধে হ্যারি কেইনের গোলে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে টটেনহ্যাম। কিন্তু শেষ পর্যন্ত পেরে উঠল না স্পার্সরা। বরং স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়লো ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এর আগের দুই ম্যাচে নটিংহ্যাম ফরেস্ট এবং লিডস ইউনাইটেডের কাছে হেরেছিল লিভারপুল। তবে আজ টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল তারা। তাছাড়া প্রতিপক্ষ হিসেবে টটেনহ্যাম যথেষ্ট শক্তিশালী। এবার তারা শীর্ষ চারে থাকার অন্যতম দাবিদার।  

একাদশ মিনিটে দারউইন নুনেজের পাস থেকে বল পেয়ে বাঁ পায়ের নিখুঁত শটে বল জালে জড়ান সালাহ। এরপর ৪০তম মিনিটে টটেনহ্যামের এরিক দিয়েরের ভুল হেড ব্যাক-পাস থেকে বল পেয়ে দারুণ দক্ষতায় জালের ঠিকানা খুঁজে নেন মিশরীয় ফরয়োয়ার্ড।  

প্রথমার্ধেই জোড়া গোল হজম করলেও অবশ্য হাল ছাড়েনি টটেনহ্যাম। ইনজুরি আক্রান্ত সন হিয়ুং-মিনকে ছাড়াই খেলতে নামা দলটির ইভান পেরিসিচের শট দুই অর্ধেই বারে লেগে ফিরে আসে। তবে শেষ বাঁশি বাজার মিনিট বিশেক আগে একটি গোল শোধ করে দেন ইংলিশ ফরোয়ার্ড কেইন। কিন্তু শেষ পর্যন্ত তা যথেষ্ট ছিল না।  

১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে লিভারপুল। অন্যদিকে ১৪ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে চারে টটেনহ্যাম। ১৩ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান আর্সেনালের। সমান ম্যাচে ২ পয়েন্ট পিছিয়ে থাকা ম্যানচেস্টার সিটি আছে দুইয়ে। আর চমক দিয়ে মৌসুম শুরু করা নিউক্যাসল ২৭ পয়েন্ট নিয়ে আছে তিনে।

 

MNU/shimul