রংপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণা

প্রকাশিত: ০৭-১১-২০২২ ১৬:২৭

আপডেট: ০৭-১১-২০২২ ১৬:২৭

নিজস্ব প্রতিবেদক: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। একইসাথে পাঁচ পৌরসভা, ৪৮টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং ১৮টি ইউনিয়ন পরিষদে বিভিন্ন পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সোমবার (৭ই নভেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে রংপুর সিটি নির্বাচনের পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৯শে নভেম্বর। প্রার্থিতা বাছাই পহেলা ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ই ডিসেম্বর। আগামী ২৭শে ডিসেম্বর সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ সিটিতে ভোটগ্রহণ হবে।

নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক আব্দুল বাতেন এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

এদিকে, ২৯শে ডিসেম্বর পাঁচটি পৌর নির্বাচনেরও ভোটগ্রহণ হবে। পৌরসভাগুলো হচ্ছে রাজশাহীর বাঘা, দিনাজপুরের বিরল, পঞ্চগড়ের বোদা, ফরিদপুরের আলফাডাঙ্গা ও নাটোরের বনপাড়া।

তফসিল অনুযায়ী পৌরসভাগুলোর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়ে পহেলা ডিসেম্বর,  প্রার্থিতা বাছাই তেসরা ডিসেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহার ১০ই ডিসেম্বর।

একই তফসিলে ৪৮টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং ১৮টি ইউনিয়ন পরিষদে বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভা ও ইউনিয়ন পরিষদের ভোট  ব্যালটে গ্রহণ করা হবে।

rocky/sat