পটিয়ায় কালারপুল সেতু: সম্ভাবনার নতুন দুয়ার খুললো

প্রকাশিত: ০৮-১১-২০২২ ০৮:০৭

আপডেট: ০৮-১১-২০২২ ১৪:২৫

চট্টগ্রাম প্রতিবেদক: চট্টগ্রামের পটিয়ায় কালারপুল সেতু নির্মাণের ফলে যোগাযোগ ব্যবস্থা ও ব্যবসা বাণিজ্যের নতুন দুয়ার উন্মোচিত হয়েছে। এই সেতুর কারণে চট্টগ্রাম নগরীর সাথে পটিয়া, কর্ণফুলি, বোয়ালখালি ও চন্দনাইশ উপজেলার যোগাযোগ সহজ হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, সেতুর দুই প্রান্তে থাকা বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র ও শিপইয়ার্ড সহ ছোট বড় শতাধিক কারখানাগুলো এখন দেশের অর্থনীতিতে আরও কার্যকর অবদান রাখবে। 

চট্টগ্রামের পটিয়ার কালারপুল সেতু। ১৮০ মিটার দীর্ঘ এ সেতু নির্মাণে ব্যায় করা হয়েছে প্রায় ২৪ কোটি টাকা। পটিয়া ও কর্ণফুলী উপজেলাকে সংযুক্ত করা এই সেতু নির্মাণের ফলে চট্টগ্রাম সদরের সাথে ৪টি উপজেলার যোগাযোগ সহজ হয়েছে, দূরত্বও কমেছে অনেক। বন্দরনগরীর সাথে পর্যটন নগরী কক্সবাজারের যোগাযোগও সহজ করে দিয়েছে। সব মিলিয়ে সেতুটি স্থানীয় ও জাতীয় অর্থনীতিতে বড় অবদান রাখবে বলেই ধারণা করা হচ্ছে। 

কালারপুল সেতু উদ্বোধন হওয়ায় খুশী স্থানীয় বাসিন্দারা। এর মধ্য দিয়ে তাদের দীর্ঘদিনের স্বপ্নপূরণ হলো। জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, কালারপুল সেতুটি দক্ষিণ চট্টগ্রামের যোগাযোগ ব্যবস্থায় যেমন পরিবর্তন আনবে তেমনি ব্যবসা বাণিজ্যের উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ৭ই নভেম্বর আনুষ্ঠানিকভাবে সেতুটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

Naeem/sharif