নারায়ণগঞ্জে গ্যাস সংকটে গ্রাহকদের ভোগান্তি

প্রকাশিত: ০৮-১১-২০২২ ০৮:৫৪

আপডেট: ০৮-১১-২০২২ ১০:০২

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জে আবাসিক ও শিল্প এলাকার অধিকাংশ জায়গায় রোববার থেকে বন্ধ রয়েছে গ্যাস সরবরাহ। এর ফলে গ্রাহকরা যেমন ভোগান্তিতে পড়ছেন,তেমনি পোশাক শিল্পে উৎপাদন ব্যাহত হচ্ছে। বিপাকে পড়েছেন ছোট বড় কারখানার মালিকরা। তিতাস কর্তৃপক্ষ বলছে, সঞ্চালন লাইন মেরামেতর জন্য আগামী শুক্রবার পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।  

নারায়ণগঞ্জে ছোট বড় মিলিয়ে গার্মেন্টস-টেক্সটাইল নিটিং ও ডায়িং কারখানা সহ এক হাজারের বেশি রপ্তানিমুখী প্রতিষ্ঠান রয়েছে। গ্যাস না পেয়ে বন্ধ রয়েছে অনেক কারখানা। এই সংকটের মধ্যে ৬ থেকে ১১ই নভেম্বর পর্যন্ত গ্যাস সরবরাহ পুরোপুরি বন্ধ রেখেছে তিতাস কর্তৃপক্ষ। এতে বিপাকে পড়েছে রপ্তানিমুখী শিল্পপ্রতিষ্ঠান। 

বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম জানান, এমনিতেই নিয়মিত গ্যাসসংকট। তাতে পঞ্চাশ শতাংশ উৎপাদন কম হচ্ছে। তারপর এক সপ্তাহের জন্য গ্যাস সরবরাহ বন্ধ রাখায় বিপুল ক্ষতির মুখে পড়বে ব্যবসায়ীরা। আবাসিক এলাকাতেও  দুর্ভোগ বেড়েছে। অনেকেই মাটির চুলায় রান্না করছে। 

তিতাস কোম্পানির উপ-মহাব্যস্থাপক কর্মকর্তা মামুনার রশিদ বলেন, পাইপ লাইনের ভেতর ময়লা জমেছে। তা পরিস্কার করতে আগামী শুক্রবার পর্যন্ত সময় লাগবে। তিনি বলেন, নারায়ণগঞ্জ জেলায় ৯৭ হাজার বৈধ গ্রাহক রয়েছে। মেরামত কাজের মধ্যেও ৬৬ হাজারের অধিক গ্রাহক এবং ৭৫৫টি শিল্প কারখানায় গ্যাস সরবরাহ রয়েছে। 

sanjida/sharif