বিদেশি কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক

প্রকাশিত: ০৮-১১-২০২২ ১৯:২৫

আপডেট: ০৮-১১-২০২২ ২১:১০

নিজস্ব প্রতিবেদক: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকায় নিযুক্ত বিদেশী দুই কূটনীতিকের সাথে বৈঠক করেছে বিএনপি। মঙ্গলবার দলের চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে সুইডেন ও নরওয়ের রাষ্ট্রদূতের সাথে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এদিকে, রাজধানীতে আলাদা কর্মসূচিতে অংশ নিয়ে বিএনপি’র সিনিয়র নেতারা অভিযোগ করেছেন, আওয়ামী লীগ সন্ত্রাস করে বিএনপিকে দুষছে। বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনকে বিতর্কিত করতে সরকার আগুন সন্ত্রাস ঘটানোর পাঁয়তারা করছে। 

গেল দুটি নির্বাচনে সুবিধা করতে না পারলেও এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে তৎপর বিএনপি। রাজপথে নিয়মিত কর্মসূচির পাশাপাশি মঙ্গলবার ঢাকায় নিযুক্ত সুইডেন ও নরওয়ের রাষ্ট্রদূতের সাথে বৈঠক করে দলটির কেন্দ্রীয় নেতারা। দেড় ঘন্টাব্যাপী বৈঠকে দ্বিপাক্ষিক সম্পর্ক, দেশের মানবাধিকার পরিস্থিতি ও নির্বাচনের বিষয়ে আলোচনা হয়। বৈঠক শেষে বিস্তারিত কিছু না বললেও নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে বলে জানান বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী।

এদিকে, রাজধানীর নয়াপল্টনে মহিলা দল ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এর কর্মসূচিতে বিএনপি নেতারা বলেন, বিরোধীদলের আন্দোলনে জনসম্পৃক্ততা দেখে সরকার ভীত হয়ে পড়েছে। 

জাতীয় প্রেসক্লাবে আরেক আলোচনা সভায় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, নিজেদের স্বার্থ রক্ষা করতে গিয়ে দেশের অর্থনীতিকে খাদের কিনারে নিয়ে গেছে ক্ষমতাসীনরা।

রাজপথে প্রতিরোধ গড়ে তুলে ক্ষমতাসীনদের বিদায় নিশ্চিত করার কথাও জানান বিএনপি’র সিনিয়র নেতারা।

 

GM/shimul