ওসাসুনার বিপক্ষে বার্সার জয়

প্রকাশিত: ০৯-১১-২০২২ ০৮:৩৯

আপডেট: ০৯-১১-২০২২ ০৮:৩৯

ক্রীড়া ডেস্ক: জেরার্ড পিকে ও লেবানডস্কির নাটকীয় লাল কার্ডের দিনে রাফিনিয়ার গোলে ভর করে অবাক করা জয় তুলে নিল বার্সেলোনা। স্প্যানিশ লা লিগার জমকালো রাতে প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে জয়লাভ করেছে শাভি এরনান্দেসের দল।

ম্যাচ শুরুর ছয় মিনিটে দাভিদ গার্সিয়ার গোলে এগিয়ে যায় ওসাসুনা। পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৮ মিনিটে সমতা টানেন পেদ্রি। আর শেষ দিকে জয়সূচক গোলটি করেন রাফিনিয়া।

লিগ টেবিলের শীর্ষে থাকা নিশ্চিত করেই বিরতিতে যাচ্ছে বার্সেলোনা। ১৪ ম্যাচের মধ্যে ১২ জয় ও এক ড্রয়ে কাতালান দলটির পয়েন্ট ঠেকেছে ৩৭ এ। এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

ষষ্ঠ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগেই এগিয়ে যায় ওসাসুনা। কর্নারে ডি-বক্সে হেডে গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার গার্সিয়া।

ম্যাচের শুরু থেকে আধিপত্য থাকলেও আক্রমণে তেমন সুবিধা করতে পারছিল না বার্সেলোনা। ২৬তম মিনিটে প্রথম সুযোগ পায় তারা। ডি-বক্সের ভেতর থেকে লেবানডস্কির শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

৩১তম মিনিটে মাঝমাঠের কাছাকাছি গোলদাতা গার্সিয়াকে অহেতুক বাজেভাবে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন লেবানডস্কির। একবার শূন্যে থাকা বলের দিকে তাকিয়ে, আবার গার্সিয়ার দিকে দেখেও তার গায়ের ওপর লাফিয়ে কনুই দিয়ে গলায় আঘাত করেন পোলিশ স্ট্রাইকার।

প্রথমার্ধের শেষ দিকে ওসাসুনার জালে বল পাঠান ফেররান তরেস, তবে অফসাইডের কারণে গোল মেলেনি।

বিরতির বাঁশি বাজার পর বেঞ্চে থাকা পিকেকে মাঠে নেমে রেফারির সঙ্গে আগ্রাসী ভঙ্গিমায় কথা বলতে দেখা যায়। সম্ভবত লেবানডস্কির লাল কার্ডের ঘটনায় প্রতিবাদ করছিলেন তিনি। রেফারির পেছনে পেছনে কিছু বলতে বলতে টানেলে যান। পরে তাকে লাল কার্ড দেন রেফারি।

৭৮তম মিনিটে জোড়া পরিবর্তন আনেন শাভি। তরেস ও উসমান দেম্বেলেকে তুলে মাঠে নামান আনসু ফাতি ও রাফিনিয়াকে। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে দলের দ্বিতীয় গোলটি আনেন রাফিনিয়া। মাঝমাঠ থেকে ফ্রেংকি ডি ইয়ংয়ের চমৎকার ক্রসে অফসাইডের ফাঁদ এড়িয়ে বক্সে ঢুকে হেডে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান তিনি। এই হারের পর ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে ওসাসুনা।

Prottay/sharif