৪ বিলিয়ন ডলারের টেসলার শেয়ার বিক্রি করলেন মাস্ক

প্রকাশিত: ০৯-১১-২০২২ ১২:০২

আপডেট: ০৯-১১-২০২২ ১২:০২

আন্তর্জাতিক ডেস্ক: টুইটার কেনার পর থেকে ৩.৯৫ বিলিয়ন ডলার মূল্যের টেসলার স্টক বিক্রি করেছেন প্রতিষ্ঠানটির প্রধান ইলন মাস্ক।

টুইটার কেনার চুক্তি ঘোষণার পর থেকে এই বছরের শুরুতে মাস্ক মোট ১৫.৪ বিলিয়ন ডলার মূল্যের টেসলার শেয়ার বিক্রি করেছেন।

টুইটার নিশ্চিত করেছে যে মাস্ক ২৭ অক্টোবর সোশ্যাল মিডিয়া কোম্পানিটি কিনেছেন, কিন্তু তিনি ৪ নভেম্বর পর্যন্ত টেসলার অতিরিক্ত শেয়ার বিক্রি শুরুর জন্য অপেক্ষা করেছিলেন।

মঙ্গলবার (৮ই নভেম্বর), গভীর রাতে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ফাইলিং অনুসারে তিনি এই সপ্তাহে সোমবার এবং মঙ্গলবার টেসলার স্টক বিক্রি করেছেন।

এটা পরিষ্কার নয় যে মাস্কের অর্থ টুইটার কেনার দিকে গেছে, নাকি তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে টুইটার লোকসানের মুখই দেখছেন।

মাস্ক গত সপ্তাহে প্রকাশ করেছেন টুইটার ‘রাজস্বের ব্যাপক হ্রাস’ দেখছে। মাস্ক টুইটারের দখল নেওয়ার পর থেকেই অনেক বিজ্ঞাপনদাতা টুইটার থেকে সরে এসেছেন। তিনি এই বিজ্ঞাপন ক্ষতির জন্য ‘অ্যাক্টিভিস্ট গ্র“প’কে দায়ী করছেন।

তবে টেসলার শেয়ার বিক্রি করার জন্য এটি সেরা সময় নয়, এই বছর টেসলা তাদের মূল্যের ৪৬% হারিয়েছে। টুইটার চুক্তি বন্ধ হওয়ার পর থেকে মাস্ক টেসলার শেয়ার বিক্রির জন্য গড়ে ২০২.৫২ ডলার মূল্য পেয়েছেন, যা টুইটার কেনার জন্য তার চুক্তি বন্ধ করার পর থেকে ১০% কমেছে।

মঙ্গলবার আফটার আওয়ার ট্রেডিংয়ে টেসলার শেয়ার ০.৭% কমেছে।

কোম্পানিটি বৈদ্যুতিক গাড়ির বাজারে ক্রমবর্ধমান প্রতিযোগিতার সম্মুখীন হচ্ছে ভক্সওয়াগেন, ফোর্ড এবং জেনারেল মোটরসের মতো প্রতিষ্ঠিত অটোমেকারদের সাথে।

কিছু বিনিয়োগকারী উদ্বেগ প্রকাশ করেছেন যে টেসলার সমস্যাগুলি মোকাবেলায় যথেষ্ট মনোযোগ দেওয়ার জন্য মাস্ক তার টুইটার দ্বারা বিভ্রান্ত হবেন।

 

Prottay/Bodiar