আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দে চেয়ারম্যানের দুর্নীতি

প্রকাশিত: ১২-১১-২০২২ ০৮:১৯

আপডেট: ১২-১১-২০২২ ০৯:৩৯

নাটোর সংবাদদাতা: নাটোরের লালপুরে ঈশ্বরদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে টাকার বিনিময়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রদানসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। ভূমিহীনদের নামে বরাদ্দ ঘর স্বচ্ছল পরিবারের সদস্যদের দেয়া হয়েছে বলেও দাবি ভুক্তভোগী পরিবারের সদস্য ও স্থানীয় ইউপি মেম্বারদের। দুর্নীতির অন্য অভিযোগও রয়েছে। তবে, এ বিষয়ে কোন কথা বলতে রাজি হননি চেয়ারম্যান। 

ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য সরকারের আশ্রয় প্রকল্পের ৩য় ধাপের ঘর বরাদ্দে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে নাটোরের লালপুরে ২ নম্বর ঈশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ রঞ্জুর বিরুদ্ধে। ভূমিহীনদের নামে বরাদ্দকৃত ঘর টাকার বিনিময়ে স্বচ্ছল পরিবারের সদস্যদের বরাদ্দ দেওয়া হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী ভূমিহীন পরিবারের সদস্যরা। 

স্থানীয়রা জানান, আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ দিতে অসহায় মানুষের কাছে টাকা চেয়েছে ২ নম্বর ঈশ্বরদী ইউপি চেয়ারম্যান। যারা টাকা দিতে পারেননি তাদেরকে ঘর দেয়া হয়নি। টাকার বিনিময়ে অন্য ওয়ার্ডের স্বচ্ছল বাসিন্দাদের ঘর দেয়া হয়েছে বলেও অভিযোগ তাদের। 

শুধু তাই নয়, জন্ম ও ওয়ারিশ সনদসহ গ্রাম আদালতে বিচারের নামে ২ নম্বর ঈশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টাকা আদায় করে আসছেন বলে অভিযোগ তুলেছেন ইউপি মেম্বাররা।  বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগও দিয়েছেন তারা।

অভিযোগের বিষয়ে ২ নম্বর ঈশ্বরদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল আজিজ রঞ্জু কথা বলতে রাজি হয়নি। ক্যামেরা দেখেই বাইক নিয়ে দ্রুত চলে যান তিনি।  

উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা জানান, আব্দুল আজিজ রঞ্জুর বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে, ঘর বরাদ্দে অনিয়ম হলে তা বাতিল করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে বলে জানালেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

আশ্রয়ণ প্রকল্পসহ সকল অনিয়মের তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি এলাকাবাসীর।  

 

kanij/habib