তরুণরাই দেশকে এগিয়ে নিয়ে যাবে-জয়

প্রকাশিত: ১২-১১-২০২২ ১৮:২৬

আপডেট: ১২-১১-২০২২ ২০:৪০

 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর চেয়ারপার্সন সজীব ওয়াজেদ জয় বলেছেন, তরুণরাই বাংলাদেশের ভবিষ্যৎ। আমি বিশ্বাস করি, তরুণরা এদেশকে আরো অনেক এগিয়ে নিয়ে যেতে পারবে।  

আজ শনিবার (১১ নভেম্বর) ইয়ং বাংলা আয়োজিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। এসময় দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের মধ্যে ১০ বিজয়ীর হাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পুরস্কার তুলে দেন তিনি।

সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে শনিবার বিকেলে তিনি জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। সিআরআইয়ের অঙ্গ প্রতিষ্ঠান ইয়াং বাংলার নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে তরুণদের হাতে ষষ্টবারের মতো এই পুরস্কার তুলে দেয়া হয়।

সজীব ওয়াজেদ জয় বলেন, তরুণরা যেভাবে নিজের প্রচেষ্টায়, মেধায় এবং চিন্তায় দেশের সেবা করছে, দেশের জন্য কাজ করছে তা পুরো বিশ্বের জন্য উদাহরণ। দুই বছর আগে আমরা করোনা মোকাবেলা করেছি। এখন সারাবিশ্বে যুদ্ধ এবং সন্ত্রাস চলছে। এ অবস্থায় আমাদের তরুণরা নিজেদের কাজ নিজেরা করছে দেশকে এগিয়ে নিতে। এটা সত্যি অভিবাদন পাওয়ার বিষয়।

তিনি আরো বলেন, তরুণদের মধ্যে যদি মুক্তিযুদ্ধেও চেতনা থাকে তাহলে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব। আসুন, আমরা তরুণরা মিলে একসাথে আগামীর সুন্দর বাংলাদেশ নির্মাণ করি।

উল্লেখ্য দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের নিয়ে ‘কানেক্টিং দ্য ডটস’ স্লোগান নিয়ে ইয়াং বাংলার নেটওয়ার্ক নেটওয়ার্ক প্রতিষ্ঠা করেন সজীব ওয়াজেদ জয়। বর্তমানে ১ লাখের বেশি তরুণ, ১৫ হাজারের বেশি স্বেচ্ছাসেবী এবং পাঁচশর বেশি সংগঠন তারুণ্যের সবচাইতে বড় এই প্লাটফর্মের সঙ্গে যুক্ত।

গত ৮ বছর ধরে দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের হাতে তুলে দেওয়া হচ্ছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’। এবার সারাদেশ থেকে আবেদন করা তরুণদের ৬০০টিরও বেশি সংগঠন থেকে যাচাই-বাছাই শেষে শীর্ষ ১০ তরুণ সংগঠনের হাতে এই পদক দেওয়া হয়।

 

Adnan/Bodiar