গোপালগঞ্জে সাঁকোতে ঝুঁকিপূর্ণ চলাচল

প্রকাশিত: ১৪-১১-২০২২ ০৯:০৪

আপডেট: ১৪-১১-২০২২ ০৯:৩১

গোপালগঞ্জ সংবাদদাতা: গোপালগঞ্জ সদর উপজেলার উলপুর ইউনিয়নে দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিদিন ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে খাল পেরিয়ে বিদ্যালয়ে যেতে হয়। সেতু কিংবা বিকল্প কোন রাস্তা না থাকায় রাউতখামার খাল পার হওয়ার একমাত্র ভরসা বাঁশের সেই সাঁকো। পার হতে গিয়ে মাঝে মধ্যেই বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার হচ্ছে। তাই খালটির উপর একটি সেতু নির্মানের দাবি স্থানীয়দের। 

গোপালগঞ্জ সদর উপজেলার উলপুর ইউনিয়নে উত্তর রাউতখামার ও পশ্চিম রাউতখামার গ্রামে দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয় অবস্থিত। সেখানে পড়তে আসে রাউতখামার ও মোল্যাকান্দি গ্রামের দুই’শত শিশু শিক্ষার্থী। প্রতিদিন একটি খাল পেরিয়ে আসতে হয় তাদের। তাই পারাপারের জন্য সেই রাউতখামার খালের উপর স্থানীয়রা বাঁশ দিয়ে তৈরি করে সাঁকো। কিন্তু সংষ্কার না হওয়ায় ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে সাঁকোটি। ঝুঁকি নিয়ে তা পার হচ্ছে ক্ষুদে শিক্ষার্থীরা। অনেকেই দুর্ঘটনার শিকার হচ্ছে।

স্থানীয়রা জানান, সাঁকো ভেঙ্গে  গিয়ে বিভিন্ন সময় গ্রামের লোকজন এবং ছাত্রছাত্রীরা আহত হয়েছে। তাই রাউতখামার খালের উপর একটি সেতু নির্মানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।  

উপজেলা নির্বাহী র্কমকর্তা জানান, শিক্ষার্থী ও গ্রামবাসীর সুবিধার্থে স্থানীয় সরকার খালের উপর একটি সেতু  তৈরি করে দেয়ার আশ্বাস দিয়েছেন।

বিদ্যালয়ে যাতায়াতকারী শিক্ষার্থী ও সাধারণ মানুষের ভোগান্তি দূর করতে দ্রুত সেতটিু নির্মানের দাবি স্থানীয়দের।

 

 

 

Laiza/shimul