সাভারে ফিলিং স্টেশনে সিলিন্ডারে ভরে গ্যাস বিক্রি

প্রকাশিত: ১৬-১১-২০২২ ০৮:১৮

আপডেট: ১৬-১১-২০২২ ১৫:৪৭

সাভার সংবাদদাতা: সাভার-আশুলিয়া ও ধামরাই এলাকায় সিএনজি স্টেশন থেকে অবৈধভাবে সিলিন্ডারে গ্যাস বিক্রি করা হচ্ছে। যানবাহনের জন্য নির্ধারিত এই গ্যাস সিলিন্ডারে ভরে নিয়ে যাওয়া হচ্ছে কলকারখানা, বাসাবাড়ি ও হোটেল-রেস্টুরেন্টে। অবৈধভাবে সিলিন্ডারে গ্যাস সরবরাহের কারণে বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি। 

সিএনজি স্টেশন থেকে কেবল যানবাহনে গ্যাস দেয়ার নিয়ম। কিন্তু বেশি দামে অবৈধভাবে সিলিন্ডারে করে রিকশা, ভ্যান বা কাভার্ড ভ্যানে কওে নিয়ে যাওয়া হচ্ছে বাসা বাড়ি, হোটেল-রেস্তোরা এবং শিল্প কারখানায়। গত মাসে গাজীপুরের বড়বাড়ি এলাকায় একটি কভার্ডভ্যানে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে মারা যায় ৫ জন।

গ্যাস সংকটের কথা বলে যানবাহন ফেরত দেয়া হয় বলে অভিযোগ চালক-মালিকদের। সাভার, আশুলিয়া ধামরাই এলাকার সিএনজি স্টেশনে গ্যাস দেয়ার ঘটনা বেশি। সিএনজি স্টেশনগুলো থেকে এভাবে গ্যাস সরবরাহ করলে আরো বড় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা সচেতন মহলের। 

খোলা সিলিন্ডারে গ্যাস বিক্রির বিষয়ে কথা বলতে চাইলে সিএনজি স্টেশন কর্তৃপক্ষ ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি। এদিকে, উপজেলা প্রশাসন জানিয়েছে, বিষয়টি তাদের নজরে এসেছে এবং ব্যবস্থা নেয়া হবে। 

kanij/sharif