আড়িয়াল খাঁ পাড়ে হবে শেখ হাসিনা স্পোর্টস সিটি

প্রকাশিত: ১৬-১১-২০২২ ০৮:২৩

আপডেট: ১৬-১১-২০২২ ০৮:৩৬

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুরের শিবচর এবং ফরিদপুরের ভাঙ্গা ও সদরপুরে আড়িয়াল খাঁ নদের পাড়ে ৩ হাজার একর জমিতে নির্মিত হবে শেখ হাসিনা স্পোর্টস সিটি। এশিয়ার সবচেয়ে বড় এই স্পোর্টস সিটিতে থাকবে অলিম্পিক ভিলেজও। যেখানে বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশ আন্তর্জাতিক মানের ক্রীড়ার আয়োজন করতে পারবে। থাকবে প্রশিক্ষণের ব্যবস্থাও। মঙ্গলবার দুপুরে প্রকল্প এলাকা পরিদর্শনে গিয়ে এসব তথ্য জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।  

আড়িয়াল খাঁ নদ সংলগ্ন এলাকায় শেখ হাসিনা স্পোর্টস সিটি নির্মাণের জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে। এরইমধ্যে যাছাই-বাছাই শেষ হয়েছে। এখন পানি সম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে সমীক্ষা চলছে। মঙ্গলবার (১৫ই নভেম্বর) দুপুরে প্রকল্প এলাকা পরিদর্শনে এসে এসব তথ্য জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন পাওয়া যাবে। এরপর কোথায় কোন স্থাপনা নির্মাণ করা হবে হবে তা চূড়ান্তহবে। এ প্রকল্পটি এশিয়ার মধ্যে একটি আইকনিক স্থাপনা হবে। এখানে অলিম্পিক ইভেন্ট, সাউথ এশিয়ান গেমস, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসসহ বড় বড় আসর আয়োজনের জন্য প্রয়োজনীয় সব সুবিধাই থাকবে।

এসময় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, এখানে স্পোর্টস সিটি নির্মাণ হলে অনেক কর্মসংস্থান হবে। জমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের আওতায় আনা হবে বলেও জানান তিনি। 

এসময় উপস্থিত ছিলেন এসময় ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন। তিনি বলেন, শেখ হাসিনা স্পোর্টস সিটি শুধু এ এলাকায় নয় সারাদেশের অর্থনীতিতেই ইতিবাচক পরিবর্তন আনবে।

MBK/sharif