গ্র্যামিতে মনোনয়ন পেল বাংলাদেশের মা-মেয়ে

প্রকাশিত: ১৬-১১-২০২২ ১২:১১

আপডেট: ১৬-১১-২০২২ ১২:২১

বিনোদন ডেস্ক: বাংলাদেশে এই প্রথম কোনো শিল্পীর গান গ্র্যামির মতো আয়োজনে মনোনীত হলো। তারা হলেন মা-মেয়ে জুটি নাশিদ কামাল ও আরমীন মুসা। গ্র্যামির অফিসিয়াল ওয়েবসাইটে এবারের মনোনীতদের তালিকা প্রকাশ হয়েছে। সেখানে পাওয়া গেছে এই নাম।

বাংলা গান ‘জাগো পিয়া’র জন্য তারা মনোনীত হয়েছেন। ‘জাগো পিয়া’ গানটি লিখেছেন নাশিদ কামাল এবং কণ্ঠ দিয়েছেন তারই মেয়ে আরমীন মুসা। 

অ্যাওয়ার্ডের বেস্ট গ্লোবাল মিউজিক অ্যালবাম শাখায় ‘শুরুওয়াত’ নামে অ্যালবাম মনোনীত হয়েছে। সেখানে আছে মা-মেয়ের এই গানও। বার্কলে ইন্ডিয়ান এনসেম্বলের ‘শুরুওয়াত’ অ্যালবামের গান এটি। অ্যালবামে কাজ করেছেন ভারতের শংকর মহাদেভান এবং ওস্তাদ জাকির হোসেনের মতো সংগীতস্রষ্টা।

গ্র্যামির অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা যায়, এবার অন্যান্য মনোনীতদের মধ্যে আছেন আনুষ্কা শংকর, মাশা তাকুমির মতা শিল্পীরা। সর্বোচ্চ নয়টি শাখায় মনোনয়ন পেয়ে শীর্ষে আছেন বিয়ন্সে।

গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬৫ তম আসর বসবে আগামী ৫ ফেব্র“য়ারি যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জলেসে। একই দিনে বসবে মি. অ্যাওয়ার্ড আসরও।

উল্লেখ্য গ্র্যামি পুরস্কার (গ্র্যামি আওয়ার্ড) হল মার্কিন দ্য রেকর্ডিং অ্যাকাডেমি কর্তৃক প্রবর্তিত বার্ষিক পুরস্কার যা সঙ্গীত শিল্পে অসাধারণ কৃতিত্ত্বেও জন্য প্রদান করা হয়। এটি ১৯৫৮ সালে প্রবর্তিত হয়। ১৯৭১ সাল পর্যন্ত এই পুরস্কার বিতরণ অনুষ্ঠান নিউ ইয়র্ক এবং লস এঞ্জেলেসে অনুষ্ঠিত হত। এটি আমেরিকার সবচেয়ে সম্মানজনক সঙ্গীত পুরস্কার।

 

Adnan/Bodiar