সোনাইমুড়ীতে অবৈধ দোকান উচ্ছেদ

প্রকাশিত: ১৬-১১-২০২২ ১৯:২৭

আপডেট: ১৬-১১-২০২২ ১৯:২৭

নোয়াখালী সংবাদদাতা: নোয়াখালী সোনাইমুড়ীর বজরা ইসলামগঞ্জ সড়কের দু'পাশে অবৈধভাবে গড়ে উঠা দোকানপাট উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাঈল হোসেন।  এসময় ৬ জন দোকানীকে ২৬ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসমাঈল হোসেন বলেন, স্থানীয় জনগণের অনেক দিনের দাবী ইসলামগঞ্জ ব্রিজের দু'পাশে অবৈধ স্থাপনাগুলো অপসারণের। সে জন্য তাদের বিরুদ্ধে এই অভিযানটি পরিচালনা করা হয়। এই বাজারে বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৩ হাজার শিক্ষার্থীর যাওয়া আসায় সময় এই রাস্তায় প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হয়। 

এছাড়া অনেক দুর্ঘটনাও ঘটেছে। আমরা বেশিরভাগ অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করে দিয়েছি। এসময় ৬ জন দোকানীকে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়। খালের উপর নির্মানাধীন অবৈধ স্থাপনার আংশিক ভেঙে দিয়েছি এবং এটির ভিমসহ সে অংশটুকু রয়েছে, তা পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বলে বুল ড্রেজার দিয়ে ভাঙার জন্য আবারো অভিযান পরিচালনা করবো। এখানকার স্থানীয় জনগণ আমাদেরকে স্বতঃস্ফূর্তভাবে সহযোগিতা করেছে।

sanjida/shimul