গোয়া চলচ্চিত্র উৎসবে বাংলাদেশি ৪ সিনেমা

প্রকাশিত: ১৭-১১-২০২২ ১০:১৪

আপডেট: ১৭-১১-২০২২ ১০:১৪

বিনোদন ডেস্ক: ভারতের গোয়ায় আয়োজন হতে যাওয়া ৫৩তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে বাংলাদেশের চারটি চলচ্চিত্র। এগুলো হলো 'সাঁতাও', 'পাতালঘর', 'নকশিকাঁথার জমিন' ও 'পাপ পুণ্য'।

আগামী ২০শে নভেম্বর শুরু হতে যাওয়া 'ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া' শীর্ষক চলচ্চিত্র উৎসবের ৫৩তম আসর বসছে ভারতের সমুদ্র তীরের রাজ্য গোয়ায়। এটি চলবে আগামী ২৮শে নভেম্বর পর্যন্ত।

প্রকাশিত তালিকা অনুযায়ী খন্দকার সুমন পরিচালিত 'সাঁতাও' চলচ্চিত্রটি ২৪শে নভেম্বর স্থানীয় সময় সকাল ৯টায়, আইনক্স পানজিম অডিটোরিয়াম ৩-এ প্রদর্শিত হবে।

গণঅর্থায়নে নির্মিত এই ছবির গল্প আবর্তিত হয়েছে এক নারী, তার কৃষক স্বামী এবং একটি গরুকে কেন্দ্র করে। এতে গ্রাম-বাংলার প্রকৃতি, দারিদ্র্য, নানান সংকট তুলে ধরা হয়েছে।

একইদিন, একই অডিটোরিয়ামে দুপুর আড়াইটায় দেখানো হবে নূর ইমরান মিঠু নির্মিত 'পাতালঘর'। একটি বাড়ি, কিছু আলাদা আলাদা ঘর, কিছু মানুষ, প্রতিজনের ভিন্ন ভিন্ন প্রেক্ষাপটের মনস্তাত্বিক জটিলতা উঠে এসেছে এই ছবিতে। 

আকরাম খান পরিচালিত 'নকশীকাঁথার জমিন' প্রদর্শিত হবে ২৫শে নভেম্বর সকাল ৯টায়, আইনক্স পানজিম অডিটোরিয়াম ১-এ। কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের পাঠকনন্দিত উপন্যাস 'বিধবাদের কথা' অবলম্বনে নির্মিত হয়েছে এই ছবি। এতে একজন বিধবার চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান।

এদিন একই সময়ে আইনক্স পানজিম অডিটোরিয়াম ৩-এ প্রদর্শিত হবে গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত 'পাপ পুণ্য'। এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, আফসানা মিমি, শাহনাজ সুমি, ফজলুর রহমান বাবু, গাউসুল আলম শাওন প্রমুখ।

Prottay/sharif