স্টিভ জবসের স্যান্ডেলের দাম ২ কোটি টাকা!

প্রকাশিত: ১৭-১১-২০২২ ১১:২৩

আপডেট: ১৭-১১-২০২২ ১১:২৩

আন্তর্জাতিক ডেস্ক: স্টিভ জবস কে চেনেন না আজকের পৃথিবীতে তেমন কেউ নেই। অ্যাপল এর এই প্রতিষ্ঠাতা মৃত্যুর পরেও বার বার সংবাদ শিরোনাম হন বিভিন্ন সময়। এবার আবারও এলেন আলোচনায়। সম্প্রতি এক নিলামে তার ব্যবহৃত এক জোড়া স্যান্ডেল বিক্রি হলো দুই লাখ ২০ হাজার মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় দুই কোটি ২৭ লাখ টাকা।

গত ১১ থেকে ১৩ই নভেম্বর এই নিলাম পর্ব চলেছিল বলে জানিয়েছে নিলাম পরিচালনাকারী সংস্থা জুলিয়েন্স অকশনস। সূত্র: ইউএসএ টুডে, এনডিটিভি।

জুলিয়েন্স অকশনস তাদেও ওয়েবসাইটে জানায়, খয়েরি রঙের এই স্যান্ডেলজোড়া প্রয়াত স্টিভ জবস পরতেন। এই একজোড়া স্যান্ডেল সাত ও আটের দশকে পরেছিলেন তিনি। এর আগে এতদিন পর্যন্ত জবসের হাউস ম্যানেজার মার্ক শেফের কাছে স্যান্ডেল জোড়া ছিল। 

ওয়েবসাইটটিতে আরো দাবি করা হয়, অ্যাপল এর অনেক গুরুত্বপূর্ণ মুহূর্তে স্টিভ জবস এই স্যান্ডেল জোড়া পরেছিলেন। ১৯৭৬ সালে লস অল্টোস গ্যারেজে স্টিভ জবস যখন তার সঙ্গী স্টিভ ওজনিয়াকের সঙ্গে অ্যাপলের পরিকল্পনা করছেন, জীবনের সেই পর্বে মাঝে মাঝেই এই স্যান্ডেল থাকত তার পায়ে।

স্টিভ জবসের স্ত্রীর এমন কথা সমর্থন করেছেন। বিভিন্ন সংবাদমাধ্যমকে তিনি জানান, ‘এই স্যান্ডেলজোড়া স্টিভ জবস ব্যবহার করতেন। কার্যত ইউনিফর্মের মতো তিনি এটা পরতেন।’

প্রসঙ্গত স্টিভ জবস এর জীবনী পর্যালোচনা করে জানা যায়, তিনি বারকেনস্টকস সংস্থার জিনিসের গুণমানের প্রতি তিনি মুগ্ধ ছিলেন।

Adnan/sharif