কাতার বিশ্বকাপে দলগুলোর শেষ মুহূর্তের প্রস্তুতি

প্রকাশিত: ১৭-১১-২০২২ ২১:১৪

আপডেট: ১৭-১১-২০২২ ২৩:৩৪

ক্রীড়া ডেস্ক: গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপ ফুটবল মাঠে গড়াতে বাকি আর মাত্র ৩ দিন। অংশগ্রহণকারী দলগুলি শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। এরই মধ্যে লিওনেল মেসির নেতৃত্বে কাতারে পৌঁছেছে আর্জেন্টিনা দল। শেষ মূহুর্তে আর্জেন্টাইন স্কোয়াডে পরিবর্তন হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। আর, এরই মধ্যে কাতারে পৌঁছে গেছে ইংল্যান্ড, ফ্রান্স ও নেদারল্যান্ডসের মতো বড় দলগুলো। 

অন্যদিকে, অনুশীলনের সময় পেটে ব্যথা অনুভব করায় বিশ্বকাপের আগে প্রস্ততি ম্যাচে খেলতে পারবেন না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো।

দরজায় কড়া নাড়ছে ফিফা বিশ্বকাপ। ফুরাচ্ছে প্রায় সাড়ে চার বছরের অপেক্ষা। মাত্র তিনদিন পরই কাতার ও ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াতে যাচ্ছে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত ফিফা বিশ্বকাপ। চলছে দলগুলির শেষ মূহুর্তের প্রস্তুতি।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেই লিওনেল মেসির নেতৃত্বে কাতারে পৌঁছেছে আর্জেন্টিনা দল। তবে বিমানবন্দরে নেমেই উপস্থিত সাংবাদিকদের স্কোয়াড পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন দলের কোচ লিওনেল স্কালোনি। খেলোয়াড়দের ইনজুরির কারণে এমনটি ভাবতে হচ্ছে আর্জেন্টিনাকে। বাদ পড়ার তালিকায় আছেন ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস গঞ্জালেস, পাওলো দিবালার মত তারকারা খ্যাত নাম। আর্জেন্টিনা মাঠে নামবে ২২শে নভেম্বর।

এদিকে, অনুশীলনের সময় পেটে ব্যথা অনুভব করায় লিসবনে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে দেখা যাবে না ক্রিশ্চিয়ানো রোনালদোকে। কাতার যাওয়ার আগে শেষ প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল এই তারকার। রোনালদোর না খেলার কথা নিশ্চিত করেছেন দলের কোচ ফার্নান্দো সান্তোস। ২৪ নভেম্বর নিজেদের প্রথম ম্যাচে ঘানার বিপক্ষে মাঠে নামবে রোনালদোর পর্তুগাল। দলের আশা, তার আগেই সুস্থ হয়ে উঠবেন রোনালদো।

বিশ্বকাপে অংশ নিতে ইতিমধ্যে কাতারে পা রেখেছে ইংল্যান্ড, ফ্রান্স, যুক্তরাষ্ট্র ও নেদারল্যন্ডস। বৃহ¯প্রতিবার পৌঁছাবে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ও মেক্সিকো। ১৯ শে নভেম্বর কাতারে যাবে পর্তুগাল, উরুগুয়ে ও ব্রাজিল।

 

MNU/Bodiar