কারিগরির স্থগিত পরীক্ষা ৭ ডিসেম্বর

প্রকাশিত: ১৮-১১-২০২২ ০১:৩০

আপডেট: ১৮-১১-২০২২ ০১:৩০

নিজস্ব প্রতিবেদক: চলমান এইচএসি ও সমমান পরীক্ষায় কারিগরি শিক্ষাবোর্ডে বিএমটির বাংলা-১ প্রশ্নপত্রে ত্রুটির কারণে স্থগিত হওয়া পরীক্ষা আগামী ৭ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ওইদিন দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরীক্ষা চলবে।

বৃহস্পতিবার (১৭ই নভেম্বর) বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কেপায়েত উল্লাহ স্বাক্ষরিত সংশোধিত এ রুটিন প্রকাশ করেছে কারিগরি শিক্ষাবোর্ড।

রুটিনে বলা হয়েছে, ২০২২ সালের এইচএসসি (বিএমটি/বিএম) একাদশ শ্রেণির চূড়ান্ত পরীক্ষা-২০২২ এর গত ৬ই নভেম্বর স্থগিতকৃত পরীক্ষা বিষয় ও কোড: বাংলা-১, ২১৮১১ (নতুন সিলেবাস), ১৮১১ (পুরাতন সিলেবাস) আগামী ৭ই ডিসেম্বর দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষা শুরুর একঘণ্টা পর বাংলা-১ এ প্রশ্নপত্রে ত্রুটির কারণে গত ৬ই নভেম্বর পরীক্ষা স্থগিত করা হয়েছিল। যদিও কারিগরি শিক্ষাবোর্ড পরীক্ষা স্থগিতের নোটিশে বলেছে, অনিবার্য কারণবশত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এ প্রসঙ্গে ওইদিন কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, একাদশ শ্রেণিতে এ বছর নতুন সিলেবাসে পরীক্ষা হওয়ার কথা রয়েছে। কিন্তু ভুল করে পুরাতন সিলেবাসে প্রশ্ন ছাপা হয়ে গেছে। পরীক্ষা শুরুর পর বিষয়টি নজরে এলে পরীক্ষা স্থগিত করা হয়।

rocky/shimul