গাজায় শরণার্থী শিবিরে আগুন, ২১ জনের প্রাণহানী

প্রকাশিত: ১৮-১১-২০২২ ০৯:০২

আপডেট: ১৮-১১-২০২২ ১৪:১২

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের গাজা অঞ্চলের শরণার্থী শিবিরে অগ্নিকান্ডের ঘটনায় ১০ শিশুসহ কমপক্ষে ২১ জন মারা গেছে। এরই মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসলেও মৃতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করছে নিরাপত্তা কর্মীরা। বৃহস্পতিবার (১৭ই নভেম্বর) রাতে এ ঘটনা ঘটে। খবর বিবিসির।

সেখানকার হাসপাতালের পরিচালক সালাহ আবু লায়লা জানান, ’জাবালিয়া নামের জনবহুল একটি শরণার্থী শিবিরে ভয়াবহ আগুন লাগে।’ এদিকে, রান্নাঘরে গ্যাস লিকেজ থেকে আগুনের সূত্রপাত হতে পাওে বলে ধারণা করছেন নিরাপত্তা বাহিনীর স্থানীয় একজন কর্মকর্তা।

এরইমধ্যে অগ্নিকান্ডের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। যেখানে পুরো ভবনে আগুন জ্বলতে দেখা গেছে। বিবিসি আরও জানায়, ফিলিস্তিনের গাজা উপত্যকায় মোট আটটি শরণার্থী শিবিরের একটি ‘জাবালিয়া’। গাজার মোট ২৩ লাখ বাসিন্দার মধ্যে জাবালিয়ার ওই আটটি শরণার্থী শিবিরে প্রায় ৬ লাখ লোকের বাস। 

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস অগ্নিকান্ডের ঘটনাকে জাতীয় শোক বর্ণনা করে শুক্রবার(১৮ই নভেম্বর) একদিনের শোক ঘোষণা করেছেন। ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গেন্টেজ এক টুইট বার্তায় তার কর্মীরা দগ্ধদের (ইসরায়েলের) হাসপাতালে পাঠাতে সহায়তা করবে বলে জানিয়েছেন।

Amirul/sharif