বাড়তি দামেও মিলছে না চিনি

প্রকাশিত: ১৮-১১-২০২২ ১৪:৩৬

আপডেট: ১৮-১১-২০২২ ১৫:৩৩

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে নিত্যপণ্যের দাম বেড়েই চলেছে। সপ্তাহের ব্যবধানে আটা, ময়দা ও ডালের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা পর্যস্ত। ভোজ্যতেলের সংকট থাকলেও দাম বৃদ্ধির ঘোষণার পর বাজারে বেড়েছে সরবরাহ। তবে পাওয়া যাচ্ছেনা চিনি। নিত্যপণ্যের চড়া দামে নাভিশ্বাস উঠেছে সাধারণ ক্রেতাদের।

শুক্রবার (১৯ই নভেম্বর)রাজধানীর কারওয়ান বাজারের বেশ কয়েকটি দোকান ঘুরেও দেখা মেলেনি চিনির। ক্রেতারা টাকা হাতে ঘুরলেও বাজার থেকে উধাও এই নিত্যপণ্যটি। দোকানিরাও বলছেন, চিনি সংকটে বাজার।

চিনির মতোই বেশ কিছুদিন ধরেই অভাব ছিলো সয়াবিন তেলের। তবে বৃহস্পতিবার (১৭ই নভেম্বর) সরকারকেজিতে ১২ টাকা দাম বৃদ্ধির পরদিনই ভোজ্যতেলে সয়লাব বাজার।

এভাবেই একের পর এক পণ্যের সংকট আর দাম বৃদ্ধির দোলাচলে ক্রেতা। সপ্তাহের ব্যবধানে ১০ টাকা বেড়েছে আটা, ময়দা ও ডালের দাম। বাজারে নিত্যপণ্যের এমন ঊর্ধ্বমুখী প্রবণতায় দিশেহারা সাধারণ ক্রেতা।

স্বস্তি নেই সবজি বাজারেও। শীতকালীন নতুন সবজি এলেও দাম আকাশছোঁয়া। এক কেজি নতুন আলু ১০০ টাকা। আর আমদানি করা গাজর বিক্রি হচ্ছে ১৪০ টাকায়।মাছ-মাংস কোথাও নেই ক্রেতাদের জন্যস্বস্তির খবর। তাই তো এমন ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানান তারা।

ক্রেতাদের প্রত্যাশা, সব পণ্যের দাম নিয়ন্ত্রণে জরুরী দরকার, সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কঠোর নজরদারি।

TH/sharif