পটিয়ায় সোহেল হত্যার বিচার দাবি

প্রকাশিত: ২২-১১-২০২২ ০৮:৪১

আপডেট: ২২-১১-২০২২ ০৯:৪৮

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের পটিয়ায় কাশিয়াইশ ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেমেরছোট ভাই সোহেলের হত্যাকারীদের দ্রুত বিচার নিশ্চিত করার দাবি জানিয়েছেন এলাকাবাসী। হত্যার ঘটনায় করা মামলার আসামিরা নানাভাবে হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেছেন স্বজনরা। এদিকে, তদন্তকারী সংস্থা পিবিআই বলছে তদন্তে উলে­খযোগ্য অগ্রগতি রয়েছে।

রাজনৈতিক আধিপত্যকে কেন্দ্র করে চলতি বছরের ২২শে এপ্রিল চট্টগ্রামের পটিয়া থানার বুধপুরা বাজার এলাকায় মোহাম্মদ সোহেলকে ছুরিকাঘাতে হত্যা করা হয়।এ ঘটনায় সোহেলের বড় ভাই ও কাশিয়াইশ ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম বাদী হয়ে মোহাম্মদ কায়েছকে প্রধান আসামি করে পটিয়া থানায় হত্যা মামলা করেন। 

মামলার অন্য আসামিরা হলো মোহাম্মদ শরীফ, মোহাম্মদ মনছুর, মোহাম্মদ সুমন, মোহাম্মদ জাহাঙ্গীর, জসিমুল আনোয়ার খাঁন, মোহাম্মদ আজগর ও কায়সার উদ্দিন জনি। এরমধ্যে শরীফ, মনছুর ও মূল আসামিকায়েছ কারাগারে রয়েছে।বাকীরা পলাতক।

এই হত্যাকাণ্ডের বিচার চেয়ে সম্প্রতি পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নের পরিষদের সামনে মানববন্ধন করেন এলাকাবাসী। এ সময় নিহতের ভাই ইলিয়াছ মোহাম্মদ জাবেদ বলেন, আসামিরা নানাভাবে তাদের হুমকি দিচ্ছে।

মামলাটি বর্তমানে তদন্ত করছে বলে জানায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) তদন্তকারী কর্মকর্তা, মোহাম্মদ বাবুল আকতার।

গত১৬ই নভেম্বর,ভোরে সোহেল হত্যা মামলার ১ নম্বর আসামি মোহাম্মদ কায়েছকেসীতাকুন্ড এলাকায় ঢাকাগামী একটি বাস থেকে গ্রেফতার করে পটিয়া থানা পুলিশ।

 

Naeem/shimul