বুধবার বিশ্বকাপে যেসব দলের খেলা

প্রকাশিত: ২২-১১-২০২২ ২০:৫৮

আপডেট: ২২-১১-২০২২ ২০:৫৮

ক্রীড়া ডেস্ক: কাতার বিশ্বকাপের চতুর্থ দিন বুধবার (২৩শে নভেম্বর) অনুষ্ঠিত হবে চারটি খেলা। এদিন মাঠে নামবে ফুটবলের তিন পরাশক্তি স্পেন, জার্মানি ও বেলজিয়াম। বুধবার দিনের প্রথম ম্যাচে আফ্রিকার দেশ মরক্কোর মুখোমুখি হবে গত বিশ্বকাপের রানারআপ ক্রোয়েশিয়া। বাংলাদেশ সময় বিকাল ৪টায় আল বায়াত স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। বিশ্বকাপে এই দুই দল এবারই প্রথম মুখোমুখি হচ্ছে।

দিনের দ্বিতীয় ম্যাচটি হবে খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। এখানে মুখোমুখি হবে ২০১৮ বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মানি ও এশিয়ার কালো ঘোড়া খ্যাত জাপান। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। এর আগে এই দুই দল দুইবার মুখোমুখি হয়। একটিতে জার্মানি জিতলেও অন্য ম্যাচটি হয় ড্র।

দিনের তৃতীয় ম্যাচে ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেনের মুখোমুখি হবে আফ্রিকার দেশ কোস্টারিকা। আল থুমামা স্টেডিয়ামে রাত ১০টায় শুরু হবে এই ম্যাচ। দুই দল বিশ্বকাপে প্রথমবার মুখোমুখি হলেও তিনবার প্রীতি ম্যাচে লড়েছে তারা। তিনবারের দেখাতেই জয় পেয়েছে স্পেন।

দিনের শেষ ম্যাচটি হবে রাত ১টায়। ইউরোপের দু'দল বেলজিয়াম ও কানাডা মুখোমুখি হবে এই ম্যাচে। আহমদ বিন আলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। এর মধ্যদিয়ে প্রথমবারের মতো কানাডার মুখোমুখি হবে বেলজিয়াম।

rocky/sharif