পোল্যান্ড-মেক্সিকোর খেলা গোলশূন্য ড্র

প্রকাশিত: ২৩-১১-২০২২ ০০:২৪

আপডেট: ২৩-১১-২০২২ ০০:২৪

ক্রীড়া ডেস্ক: কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ড্র করেছে  মেক্সিকো ও পোল্যান্ড। মঙ্গলবার (২২শে নভেম্বর) গ্রুপ 'সি' এর ম্যাচে বাংলাদেশ সময় রাত ১০টায় দোহায় মেক্সিকোর বিপক্ষে মাঠে নামে পোল্যান্ড। নির্ধারিত সময়ে খেলা শেষে গোলশূন্যতে মাঠ ছাড়তে হয় দুই দলকে। 

প্রথমার্ধে বেশির ভাগ সময়ই দুই দল এলোমেলো আর রক্ষণাত্মক ফুটবল খেলেছে। প্রথমার্ধে দুই দল মিলিয়ে গোলের ভালো সুযোগ একটাই তৈরি করতে পেরেছে। সেই সুযোগটি কাজে লাগাতে পারেননি মেক্সিকোর হোর্হে সানচেজ। তাঁর গতিময় শটটি চলে যায় পোল্যান্ডের গোলকিপার ভয়চেক সেজনিতে পরাস্ত করলেও চলে যায় বারের ওপর দিয়ে।

দ্বিতীয়ার্ধে দুই দলই অবশ্য আক্রমণে যাওয়ার চেষ্টা করেছে। ম্যাচের ৫২ মিনিটে পেনাল্টি বক্সে লেভানডভস্কিকে ফেলে দেন কামিনস্কি। পোলিশদের পোনাল্টির আবেদনে সাড়া দেননি রেফারি। প্রায় দুই মিনিট খেলা চলার পর অবশ্য ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান তিনি। লেভার নেয়া পেনাল্টি বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন ওচোয়া। এর পর আর তেমন কোন সুযোগ করতে পারেনি কোন দলই। যদিও আক্রমণ করার দিক থেকে অবশ্য এগিয়ে ছিল নিজেদের সর্বশেষ আটটি বিশ্বকাপের নকআউট পর্বে খেলা মেক্সিকো। কিন্তু পোলিশদের রক্ষণ দেয়ালে খুব একটা ফাটল ধরাতে পারেনি। 

SAI/sat