অটোরিক্সার দৌরাত্ম্যে গাইবান্ধা শহরে যানজট

প্রকাশিত: ২৪-১১-২০২২ ০৮:৪৬

আপডেট: ২৪-১১-২০২২ ০৯:১০

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধা শহরে দিন দিন বাড়ছে ব্যাটারিচালিত অবৈধ অটোরিকশার দাপট। সড়কে ধারণ ক্ষমতার কয়েকগুন বেশি অটোরিকশা চলাচল করায়, অসহনীয় যানজট লেগে থাকছে শহরের রাস্তাগুলোতে। এতে অতিষ্ঠ শহরবাসী। এমন পরিস্থিতিতে তিন চাকার অবৈধ অটোরিকশার চলাচল নিয়ন্ত্রণে আনার দাবি তাদের। 

গাইবান্ধা শহরে এভাবেই যত্রতত্র চলাচল করছে তিন চাকার অবৈধ অটোরিকশা। এতে শহরের রাস্তাগুলোতে ঘণ্টার পর ঘণ্টা লেগে থাকছে যানজট। জেলা শহরের প্রবেশদ্বার ডিসি অফিস থেকে শুরু করে বাসস্ট্যান্ড, ডিবি রোড, রেলগেট, সার্কুলার রোড হয়ে পুরাতন জেলখানা মোড় ও পুরাতন ব্রিজ পর্যন্ত যানজট লেগেই থাকে। পৌর এলাকায় চার হাজার অটোরিকশা চলাচলের অনুমোদন দেয়া হলেও, চলছে তার কয়েকগুন বেশী।

স্কুল-কলেজের শিক্ষার্থী, ও পেশাজীবীসহ সবাইকেই প্রতিনিয়ত পড়তে হচ্ছে ভোগান্তিতে। যানজট কমাতে অটোরিকশা নিয়ন্ত্রণের দাবি স্থানীয়দের।

গাইবান্ধা জেলা ট্রাফিক বিভাগের ইনর্চাজ (এডমিন) মোঃ নুর আলম সিদ্দিক বলেন, অদক্ষ চালক ও অটোরিকশা নিয়ন্ত্রণে আনা না গেলে ভোগান্তি কমানো সম্ভব নয়। তবে যানজট নিরসনে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন পৌর মেয়র মোঃ মতলুবর রহমান।

তিন চাকার অবৈধ সকল যানবাহনের দৌরাত্ম্য কমাতে পৌর কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ নেবে এমনটাই প্রত্যাশা শহরবাসীর।

lamia/sharif