খাগড়াছড়ির দু’টি কমিউনিটি সেন্টার পরিত্যক্ত

প্রকাশিত: ২৬-১১-২০২২ ০৮:২২

আপডেট: ২৬-১১-২০২২ ০৯:২৪

খাগড়াছড়ি সংবাদদাতা: দীর্ঘদিন ধরে জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে খাগড়াছড়ির দীঘিনালা ও বাবুছড়া ইউনিয়নের দু’টি কমিউনিটি সেন্টার। সাত থেকে আট বছর ধরে এগুলো ব্যবহৃত না হওয়ায় ব্যাহত হচ্ছে এলাকার সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড। দ্রুত কমিউনিটি সেন্টার দু'টি সংস্কার করে ব্যবহার উপযোগী করার দাবি স্থানীয়দের।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে খাগড়াছড়ির দীঘিনালা ও বাবুছড়া ইউনিয়নে ২০০১-২ অর্থবছরে নির্মিত হয় দুটি কমিউনিটি সেন্টার। এরপর, একযুগেরও বেশি সময় ধরে কমিউনিটি সেন্টার দু’টিতে নানা সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

কিন্তু সংস্কারের অভাবে গত ৭/৮ বছর ধরে জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে এই দু’টি কমিউনিটি সেন্টার। স্থাপনা দু'টির ছাদের টিনগুলোতে ছিদ্র হওয়ায় বৃষ্টি হলেই পানি পড়ে। এছাড়া নষ্ট হয়ে গেছে দরজা, জানালা। ব্যবহার করা যাচ্ছে না কমিউনিটি সেন্টার দু’টি । 

নির্মাণের পর থেকে এই দুটি কমিউনিটি সেন্টারের কোন সংস্কার করা হয়নি। দ্রুত সংস্কারের বিষয়ে কর্তৃপক্ষকে অবহিত করা হবে বলে জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

দ্রুত সময়ের মধ্যে এই কমিউনিটি সেন্টার দু’টি সংস্কার করা হবে বলে জানালেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মুজিবুল আলম। তবে তিনি ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি।

Sumyia/sharif