আন্তর্জাতিক রূপ পাচ্ছে শহীদ সেরনিয়াবাত স্টেডিয়াম

প্রকাশিত: ২৭-১১-২০২২ ০৮:৩৪

আপডেট: ২৭-১১-২০২২ ০৮:৫৭

বরিশাল সংবাদদাতা: ঢেলে সাজানো হচ্ছে বরিশালের শহীদ আবদুর রব সেরনিয়াবাত ক্রিকেট স্টেডিয়ামকে। উনপঞ্চাশ কোটি টাকা ব্যয়ে আন্তর্জাতিক মানে উন্নিত করা হচ্ছে। একাডেমি ভবন, ইনডোর, পিচ, মাঠ, প্রেস বক্সসহ সবকিছুই নির্মাণ কারা হচ্ছে নতুন করে। আগামী বছরের শুরুতেই এই মাঠের বাইশ গজে বল গড়াবে এমনটাই জানালেন জেলা প্রশাসক। 

বরিশাল বিভাগের সবচেয়ে বড় এবং জাতীয় পর্যায়ের একমাত্র স্টেডিয়াম শহীদ আবদুর রব সেরনিয়াবাত ক্রিকেট স্টেডিয়াম। ষাটের দশকের শেষ দিকে বরিশাল নগরীর বান্দ রোডে প্রায় ৩০ একর জমির উপর নির্মাণ করা হয় এই স্টেডিয়ামটি। যাকে আর্ন্তজাতিক মানের করতে, চলছে বিশাল কর্মযজ্ঞ। একাডেমি ভবন, ইনডোর গ্রাউন্ড, পিচ, আউটডোর, জিম, প্রেস বক্স, ডরমেটরিসহ সবকিছুই নির্মাণ কারা হচ্ছে। আন্তর্জাতিক স্টেডিয়ামের সকল ধরনের সুযোগ সুবিধাও থাকবে এখানে। 

তবে, উন্নত মানের স্টেডিয়াম গড়লেই শুধু হবে না, এর সুফল পেতে হলে সেখানে  বেশি বেশি ক্রিকেট লীগ ও টুর্নামেন্টের আয়োজর করতে হবে বলে মনে করেন স্থানীয় ক্রীড়া প্রশিক্ষকও। 

আশার বানী শোনালেন জেলা প্রশাসক, আগামী বছর এই মাঠে বিপিএল এবং স্থানীয় বেশ কয়েকটি টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি চলছে বলে জানালেন তিনি। 

প্রায় ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতার এই স্টেডিয়ামটি আন্তর্জাতিক মানের ক্রিকেট ভ্যেনুতে পরিণত হলে জেলার খেলাধুলার মান উন্নয়ন হবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

 

kanij/shimul