জামিন পেলেন পাবনার ৩৭ কৃষক

প্রকাশিত: ২৭-১১-২০২২ ১৭:০৪

আপডেট: ২৭-১১-২০২২ ১৭:০৪

পাবনা সংবাদদাতা: পাবনায় ‘২৫ থেকে ৪০ হাজার টাকা’র ঋণ খেলাপি মামলায় গ্রেপ্তার ১২ জনসহ ৩৭ কৃষকের জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ রোববার (২৭শে নভেম্বর) জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক এই আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন- আলম প্রামানিক (৫০), মাহাতাব মন্ডল (৪৫), কিতাব আলী (৫০), হান্নান মিয়া (৪৩), মোহাম্মদ মজনু (৪০), মোহাম্মদ আতিয়ার রহমান (৫০), আব্দুল গণি মন্ডল (৫০), শামীম হোসেন (৪৫), সামাদ প্রামানিক (৪৩), নূর বক্স (৪৫), মোহাম্মদ আকরাম (৪৬) এবং মোহাম্মদ রজব আলী (৪০)। গ্রেপ্তারদের সবাই প্রান্তিক কৃষক। 

জানা গেছে, ২০১৬ সালে ৩৭ জন প্রান্তিক কৃষকের একটি গ্রুপ বাংলাদেশ সমবায় ব্যাংক থেকে জন প্রতি ২৫ হাজার থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত ঋণ নেয়। ঋণ খেলাপির দায়ে ২০২১ সালে ব্যাংকের পক্ষে তৎকালীন ম্যানেজার সৈয়দ মোজাম্মেল হক মাহমুদ বাদী হয়ে ৩৭ জনের নামে মামলা করেন। এ ঘটনায় ৩৭ জনের মধ্যে ১২ জনকে পুলিশ গ্রেফতার করে কারাগারে পাঠায়। 

পাবনার জেলা প্রশাসকের বরাতে কয়েকটি গণমাধ্যম জানায়, ‘বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসায় তার  নির্দেশনা পেয়েছি। কৃষকদের বিরুদ্ধে কেন মামলা হয়েছে তা খতিয়ে দেখতে বলা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে তদন্তের কাজ শুরু করেছি। কোনো কৃষক যেন হয়রানির শিকার না হয়, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।’

Mustafiz/sharif