সামান্য বৃষ্টিতেই ডুবে যায় মাদারীপুর শহর

প্রকাশিত: ২৯-১১-২০২২ ০৮:৪২

আপডেট: ২৯-১১-২০২২ ০৯:১১

মাদারীপুর সংবাদদাতা: সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধ হয়ে পড়ে মাদারীপুর সদরের আল জাবির হাইস্কুল মাঠ। বৃষ্টি বেশি হলে পানি মাঠ থেকে ঢুকে পড়ে শ্রেণী কক্ষে। পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় মাঠটি ব্যবহারের অনুপযোগী থাকে বছরের অধিকাংশ সময়। জলাবদ্ধতার কারনে শিক্ষার্থীদের উপস্থিতি কমে যাচ্ছে। তবে মাঠ ভরাটের আশ্বাস দিলেন জেলা প্রশাসক। 

মাদারীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের পানিছত্র এলাকায় আল জাবির উচ্চ বিদ্যালয়ে পাঁচ শতাধিক শিক্ষার্থীর পাঠদান চলে। কিন্তু সামান্য বৃষ্টিতেই মাঠে পানি জমে যাওয়ায় শিক্ষার্থীদের যাতায়াতে দুর্ভোগ হয়। বছরের ৬ থেকে ৭ মাস মাঠে পানি জমে থাকায় শিক্ষার্থীরা খেলা ধূলা থেকে বঞ্চিত হয়,বন্ধ থাকে অ্যাসেম্বলি। 

দীর্ঘদিনের জলাবদ্ধতার কারনে মাঠের ঘাস ও আগাছার পচা দুর্গন্ধে শিক্ষার্থীদের পাঠদান বিঘ্নিত হচ্ছে। বিষাক্ত পোকা মাকড়েরও কামড় খেতে হয় শিক্ষার্থীদের। বর্তমানে মাঠে হাটু পরিমান ঘাস ও পঁচা পানি রয়েছে। পৌর সভার ড্রেনের পানি মাঠে ঢুকে জলাবদ্ধতা আরো দীর্ঘ স্থায়ী হচ্ছে।

মাঠটি উচু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাহাবুদ্দিন। স্কুল মাঠ ভরাট করানো ও জলাবদ্ধতা সমস্যা সমাধানে ব্যবস্থা নেয়ার কথা জানালেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। দ্রুত বিদ্যালয় মাঠটি উচু করে শিক্ষার্থীদের ব্যবহারের উপযোগী করে দেয়ার দাবি এলাকাবাসীর।

Priyonty/sharif