করোনা মোকাবেলায় সফল বাংলাদেশ : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ২৯-১১-২০২২ ২১:৩৪

আপডেট: ২৯-১১-২০২২ ২১:৩৪

নিজস্ব প্রতিবেদক: করোনা মোকাবেলায় বাংলাদেশ সফল হয়েছে, আর এই সফলতা এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভবিষ্যতে স্বাস্থ্যখাতের আরও মানোন্নয়ন করা সম্ভব হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (২৯শে নভেম্বর) বিকেলে রাজধানীর একটি হোটেলে কোভিড-১৯ মোকাবিলায় সম্মুখযোদ্ধাদের সম্মানে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ করোনাযুদ্ধে জয়লাভ করছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাকালীন দিনগুলো আমরা ভুলিনি। আমাদের প্রস্তুতি ছিল না। আমরা ভেবেছিলাম করোনা আমাদের দেশে আসবে না। কিন্তু ২০২০ সালের মার্চ মাসে আমাদের দেশে প্রথম রোগী শনাক্ত হয়। মৃত্যুর ঘটনাও একই মাসে ঘটে। আমরা মুক্তিযুদ্ধ অংশ নিতে পারিনি। কিন্তু করোনাকেই একটা যুদ্ধ হিসেবে নিয়েছি। এটাকে দেশের জন্য কিছু করার সুযোগ হিসেবে নিয়েছি। অনেকে আপনজন হারিয়েছেন। আমাদের সব থেকে আশার দিক ছিল চিকিৎসক, নার্স, টেকনোলজিস্ট। তারা কেউ পিছপা হয়নি। সবাই তার দায়িত্ব সঠিকভাবে পালন করেছে।

তিনি আরও বলেন, সরকারির পাশাপাশি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চালুর চেষ্টা করেছি। ভয় পেয়ে অনেকেই তখন চিকিৎসা দিতে রাজি ছিল না। কিন্তু সবশেষে সবাই এগিয়ে এসেছে।

 

LGR/shimul