'আওয়ামী লীগ কখনোই সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেয় না'

প্রকাশিত: ৩০-১১-২০২২ ১৩:৪৩

আপডেট: ০১-১২-২০২২ ১০:৫৮

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ কখনোই সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেয়না। সন্ত্রাসের কোনো ধর্ম ও সীমানা নেই উলে­খ করে তিনি বলেন, আওয়ামী লীগ কখনো সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেয় না এবং বাংলাদেশের মাটিকে কখনোই এই উদ্দেশে ব্যবহার করতে দেবে না। 

বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তাঁর সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। 

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও ভারত আলোচনার মাধ্যমে তিস্তা নদীর পানি বণ্টনসহ অমীমাংসিত সব সমস্যার সমাধান করতে পারে। তিনি ভারতীয় ব্যবসায়ীদেরকে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহবান জানান। এসময় বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশ সবসময় যেকোন বিষয়ে ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায়।

প্রতিবেশি বন্ধু দেশের এই কূটনীতিক নতুন দায়িত্ব নিয়ে গত ২১শে সেপ্টেম্বর মাসে ঢাকায় আসেন। গত ২৭শে অক্টোবর তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেন। আজ প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন তিনি।

প্রণয় ভার্মা ১৯৯৪ সালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন। কূটনীতিক হিসেবে তিনি ভারতের ওয়াশিংটন, বেইজিং, সান ফ্রান্সিসকো, হংকং ও কাঠমান্ডু মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি যুগ্ম সচিব হিসেবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব এশিয়া এবং পরমাণু শক্তি বিভাগে কাজ করেছেন। যন্ত্রকৌশলে স্নাতক ডিগ্রিধারী প্রণয় ভার্মা ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার আগে টাটা স্টিলে কাজ করেছিলেন।

 

MNU/Bodiar