উৎসবমুখর পরিবেশে ডিআরইউ'র ভোটগ্রহণ

প্রকাশিত: ৩০-১১-২০২২ ১৫:২০

আপডেট: ৩০-১১-২০২২ ১৫:২০

নিজস্ব প্রতিবেদক: উৎসবমুখর পরিবেশে চলছে সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির বার্ষিক নির্বাচন। রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে বুধবার (৩০শে নভেম্বর) সকাল ন’টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনকে কেন্দ্র করে ডিআরইউ কার্যালয়ে সকাল থেকেই বিরাজ করছে সাজসাজ রব।

নির্বাচন কমিশনের নির্দেশে পোস্টার ও ব্যানার লাগানো নিষেধ থাকলেও, প্রার্থীরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ভোটারদের কাছে ভোট চাইছেন। এই নির্বাচনে কার্যনির্বাহী কমিটির ২৩টি পদের জন্য প্রার্থীরা লড়ছেন। 

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল। এছাড়া আরও কয়েকজন জ্যেষ্ঠ সাংবাদিক তাকে সহযোগিতা করছেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে সভাপতির পদের জন্য প্রার্থী হয়েছেন তিনজন। তারা হলেন সাবেক সভাপতি মুরসালীন নোমানী, বর্তমান সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান। সহসভাপতি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন দুজন, সাবেক সহসভাপতি গ্যালমান শফি ও দীপু সারোয়ার।

সাধারণ সম্পাদকের পদের জন্য প্রার্থী রয়েছেন ছয়জন, সাবেক যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু ও আরাফাত দাড়িয়া, সাবেক সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামিল) ও মাইনুল হাসান সোহেল এবং সাবেক কার্যনির্বাহী সদস্য মহিউদ্দিন।

যুগ্ম সম্পাদকের পদের জন্য প্রার্থী হয়েছেন পাঁচজন, ফারুক খান, কামাল মোশারেফ, মঈনুল আহসান, নয়ন মুরাদ ও পবন আহমেদ। অর্থ সম্পাদক পদের বিপরীতে প্রার্থী রয়েছেন মো. জাকির হোসাইন ও সাখাওয়াত হোসেন সুমন। সাংগঠনিক সম্পাদকের পদে প্রার্থী আবদুল হাই তুহিন ও সাইফুল ইসলাম।

দফতর সম্পাদক পদে রয়েছেন কাওসার আজম ও রফিক রাফি। নারীবিষয়ক সম্পাদক পদের জন্য প্রার্থী হয়েছেন মরিয়ম মনি (সেঁজুতি) ও রোজিনা রোজী। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদের বিপরীতে প্রার্থী কামাল উদ্দিন সুমন ও মেজবাহ উল্লাহ শিমুল।

তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদকের পদের জন্য প্রার্থী মো. রাশিম (রাশিম মোল্লা) ও তোফাজ্জল হোসেন রুবেল। ক্রীড়া সম্পাদক পদের বিপরীতে প্রার্থী মাহবুবুর রহমান ও রকিবুল ইসলাম মানিক। সাংস্কৃতিক সম্পাদক পদে প্রার্থী মো. শাহাবুদ্দিন মাহতাব ও মিজান চৌধুরী। কল্যাণ সম্পাদক পদের জন্য প্রার্থী জাহাঙ্গীর কিরণ ও তানভীর আহমেদ।

কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী রয়েছেন নয়জন। তারা হলেন ইসমাঈল হোসাইন রাসেল (রাসেল আহমেদ), মনিরুল ইসলাম মিল্লাত (মনির মিল্লাত), মোজাম্মেল হক তুহিন, কিরণ সেখ, মহসিন বেপারী, মো. ফারুক আলম, মো. ইব্রাহিম আলী (আলী ইব্রাহিম), মো. শরীফুল ইসলাম এবং এস এম মোস্তাফিজুর রহমান (সুমন)।

Mustafiz/sharif