বিএনপিকে সতর্ক করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৩০-১১-২০২২ ১৫:৩৫

আপডেট: ৩০-১১-২০২২ ১৫:৩৫

নিজস্ব প্রতিবেদক: ১০ই ডিসেম্বর রাজধানীতে সমাবেশে আইন-শৃঙ্খলা ভঙ্গ করলে বিএনপি ভুল করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ১০ই ডিসেম্বর যদি খালেদা জিয়া সমাবেশে যোগ দেন তাহলে আদালত ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি। 

আজ বুধবার (৩০শে নভেম্বর) দুপুরে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের বার্ষিক প্রশিক্ষণ সম্মেলন-২০২২ অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুন্দর পরিবেশের জন্যই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। বিএনপি দু’টি জায়গার কথা বলেছে সোহরাওয়ার্দী ও মানিক মিয়া এভিনিউয়ে (সংসদ ভবনের সামনে)। তাদের দাবির বিষয়টি লক্ষ্য রেখেই সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, আমরা আগে থেকেই বলে আসছি যেকোনো কার্যক্রম করতে চান অবশ্যই করবেন। এটা রাজনৈতিক অধিকার। কিন্তু আপনারা কোনোক্রমেই বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করতে পারবেন না এবং তার চেষ্টাও করবেন না।

নয়াপল্টনের সড়কের অবস্থা উল্লেখ করে তিনি বলেন, ওই রাস্তায় যদি তারা সমাবেশ করে আর বলছেন লাখ লাখ লোকের সমাগম করবেন। তাহলে ওই রাস্তার অবস্থা কী হবে। এসব বিষয় চিন্তা করে তাদের একটা বড় জায়গায় সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি একটি কথা স্পষ্ট করে বলতে চাই, বিএনপি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করলে ভুল করবে ।

 

Raz/shimul