সোহরাওয়ার্দী উদ্যান নয়, নয়াপল্টনেই সমাবেশ হবে : বিএনপি

প্রকাশিত: ৩০-১১-২০২২ ১৯:২১

আপডেট: ০১-১২-২০২২ ১০:২৬

নিজস্ব প্রতিবেদক: সোহরাওয়ার্দী উদ্যান নয়, ১০ই ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনেই সমাবেশ করবে বিএনপি। সংঘাতের পথে দেশকে ঠেলে না দিয়ে, সমাবেশের স্থান নিয়ে সিদ্ধান্ত পরিবর্তন করতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন দলটির সিনিয়র নেতারা। আজ বুধবার (৩০শে নভেম্বর) নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশে তারা অভিযোগ করেন, বিএনপির আন্দোলনে জনস্রোত দেখে ক্ষমতা হারানো ভয়ে ভীত হয়ে পড়েছে ক্ষমতাসীন দল। হামলা-মামলা করে সরকারের শেষ রক্ষা হবে না বলেও হুঁশিয়ারি দেন নেতারা।

পুলিশের মিথ্যা ও গায়েবি মামলা, নির্যাতন এবং নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে নয়াপল্টনে এই বিক্ষোভ সমাবেশ করে ঢাকা মহানগর বিএনপি। এতে অংশ নিয়ে দলটির সিনিয়র নেতারা বলেন, সরকার নিজেদের স্বার্থে দেশের অস্তিত্ব ও গণতন্ত্র ধ্বংস করে ফেলেছে। বিএনপি’র জনসম্পৃক্ত আন্দোলনে ভীত হয়ে সরকার আবারও মামলাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে বলে অভিযোগ করেন তারা।

সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকার সমাবেশকে বানচালে এরইমধ্যে দু’শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। দেশকে সংঘাতের পথে ঠেলে না দিয়ে  ১০ই ডিসেম্বর নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি দিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি। 

১০ই ডিসেম্বরের সমাবেশকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে তা সফল করতে নেতাকর্মীদের সর্বাত্মক প্রস্তুতি নেয়ার আহ্বান জানান বিএনপি’র কেন্দ্রীয় নেতারা।

 

GM/shimul