৩ ডিসেম্বর কোয়াবের নির্বাচন

প্রকাশিত: ৩০-১১-২০২২ ১৯:৪১

আপডেট: ৩০-১১-২০২২ ২২:৫৬

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ ১৪ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-কোয়াব এর নির্বাচন। আগামী তেসরা ডিসেম্বর গুলশান শ্যুটিং ক্লাবে ভোটগ্রহণ করা হবে। ৩৩টি পদে প্রতিদ্বদ্বিতা করছে ৪৬ জন প্রার্থী। আজ বুধবার (৩০শে নভেম্বর) রাজধানীতে ‘সম্মিলিত পরিষদ’ এর প্রার্থী পরিচিতি ও মতবিনিময় সভার আয়োজন করা হয়। এই পরিষদের নেতৃত্ব দিচ্ছেন কোয়াব এর প্রতিষ্ঠাতাসা সভাপতি আনোয়ার পারভেজ।

মামলা ও নানা প্রতিবন্ধকতায় ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- কোয়াব এর নির্বাচন হয়নি ১৪ বছর। সব বাধা পেরিয়ে তেসরা ডিসেম্বর হতে যাচ্ছে কাঙ্খিত ভোট। অ্যাসোসিয়েশনের ৩৩টি পদে ‘সম্মিলিত পরিষদ’ থেকে ৩৩ জন ও মুক্তধারা পরিষদ থেকে ১৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছে।

আজ বুধবার (৩০শে নভেম্বর) রাজধানীর লেডিস ক্লাবে ‘সম্মিলিত পরিষদ’ পরিষদ প্রার্থী পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  এতে বক্তারা বলেন, এই নির্বাচন ক্যাবল অপারেটরদের স্বার্থ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রায় স্থবির হয়ে থাকা কোয়াবকে সচল করার প্রতিশ্রুতি দেন প্রার্থীরা। সম্মিলিত পরিষদের টিম লিডার নিজাম উদ্দিন মাসুদ বলেন, ক্যাবল অপারেটরদের ব্যবসায় নিরাপত্তার জন্যই এই নির্বাচন জরুরি। 

সভাপতির বক্তব্যে কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার পারভেজ জানান, ২০০০ সালে কোয়াব গঠন হওয়ার পর তিনবার নির্বাচন হয়েছে। এবারের নির্বাচনে যারা বিজয়ী হবে তাদের সকলকে ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করার আহবান জানান। 

তেসরা ডিসেম্বর গুলশান শ্যূটিং ক্লাবে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। কোয়াবের ভোটার সংখ্যা ৭২৫ জন।

 

FM/shimul