ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ তামিমের

প্রকাশিত: ০১-১২-২০২২ ১৮:৩৫

আপডেট: ০১-১২-২০২২ ১৮:৩৫

ক্রীড়া প্রতিবেদক: ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগেই দুঃসংবাদ পেলো বাংলাদেশ ক্রিকেট দল। গ্রোয়েন ইনজুরির কারণে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না অধিনায়ক তামিম ইকবাল।

ভারত সিরিজ সামনে রেখে বুধবার নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সেখানেই গ্রোয়েন ইনজুরিতে পড়েন তিনি। আর এই ইনজুরির কারণে অন্তত ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে তামিম ইকবালকে। ফলে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তামিম খেলতে পারবেন না বলে বৈশাখী টেলিভিশনকে মুঠোফোনে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

এছাড়া, ভারতের বিপক্ষে প্রথম টেস্টে তামিমের খেলা নিয়েও শংকা রয়েছে। গতকাল বুধবার মিরপুরে ওয়ার্ম আপ ম্যাচ খেলার সময় কুঁচকিতে চোট পান তামিম। অন্তত দুই সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হতে পারে। হাঁটুর স্ক্যান করানোর পর সুখবর পাওয়া যায়নি। যে কারণে খেলা হচ্ছে না ওয়ানডে সিরিজে। তামিম ছিটকে যাওয়ায় নতুন অধিনায়ক কে হবেন, সেটা নিয়ে এখনো কিছু জানায়নি বিসিবি। তবে কয়েকটি সূত্রের খবর, নেতৃত্বে আসতে পারেন সাকিব আল হাসান।

তাসকিনের জায়গায় ভারত সিরিজের স্কোয়াডে অন্তর্ভুক্ত হতে পারেন শরিফুল ইসলাম। যদিও বিসিবির পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুর অব্দি এ নিয়ে কিছুই বলা হয়নি।

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন অবশ্য জানালেন, ‘এখনো মেডিকেল বিভাগ থেকে আমরা আনুষ্ঠানিকভাবে কিছু পাইনি। শুনেছি তাদের কিছু সমস্যা আছে। এটা আগে জানতে হবে যে কতদিনের জন্য তারা ছিটকে যাচ্ছে।’

প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী রোববার মিরপুরে। ৭ই ডিসেম্বর মিরপুরেই দ্বিতীয় ওয়ানডে। শেষ ম্যাচ ১০ই ডিসেম্বর, চট্টগ্রামে। দুই দলের দুটি টেস্ট ১৪ ও ২২শে ডিসেম্বর শুরু হবে। প্রথমটি চট্টগ্রামে, দ্বিতীয়টি ঢাকায়।

ভারত সিরিজের জন্য বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড-

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও কাজী নুরুল হাসান সোহান।

 

MNU/Bodiar