গণগ্রেপ্তার শুরু করেছে সরকার

প্রকাশিত: ০১-১২-২০২২ ১৯:১২

আপডেট: ০১-১২-২০২২ ২০:৫৬

নিজস্ব প্রতিবেদক: সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেয়া সরকারের দুরভিসন্ধি উল্লেখ করে নয়াপল্টনেই ১০ই ডিসেম্বর গণসমাবেশ করার কথা জানিয়েছেন বিএনপি’র কেন্দ্রীয় নেতারা। 

ঢাকার সমাবেশের সার্বিক বিষয় নিয়ে আজ বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি। এতে অভিযোগ করা হয়, সমাবেশ বানচালে গণগ্রেপ্তার শুরু করেছে সরকার।

এদিকে, আইজিপি’র সাথে দেখা করে গায়েবি মামলায় হয়রানি বন্ধের অনুরোধ জানিয়েছে বিএনপি।

খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে সারাদেশে ধারাবাহিক বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ১০ই ডিসেম্বর ঢাকায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার কথা বললেও সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দিয়েছে সরকার। গেল ২৮শে নভেম্বর দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের বৈঠকে সমাবেশের স্থান নিয়ে সরকারের তৎপরতার বিষয়ে আলোচনা হয়। এসময় সোহরাওয়ার্দী উদ্যানের অনুমতি দেয়া দুরভিসন্ধিমূলক বলে মনে করেন দলটির নেতারা। 

এদিকে, দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারে ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শকের কাছে চিঠি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ বিষয়ে দুপুরে পুলিশ সদর দপ্তরে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সাথে দেখা করে বিএনপি’র একটি প্রতিনিধি দল। ঘন্টাব্যাপী বৈঠকে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন আইজিপি।

সমাবেশের স্থানের বিষয় নিয়ে আলোচনা হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বুলু জানান, নয়াপল্টনেই করার বিষয়ে অনড় রয়েছে বিএনপি।

 

GM/Bodiar