বেলজিয়ামকে বিদায় করে শেষ ষোলোয় ক্রোয়েশিয়া

প্রকাশিত: ০২-১২-২০২২ ০০:২০

আপডেট: ০২-১২-২০২২ ০০:২০

ক্রীড়া ডেস্ক: বেলজিয়ামকে বিদায় করে বিশ্বকাপের নকআউট পর্ব নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। বৃহস্পতিবার রাতে ক্রোয়েশিয়া ও বেলজিয়ামের মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। তাতে ৫ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের রানারআপ হিসেবে শেষ ষোলো নিশ্চিত হয় ক্রোয়াটদের। আর ৪ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়ে বেলজিয়ামের বিদায় ঘন্টা বেজে যায় প্রথম রাউন্ডেই।

মরক্কোর কাছে হেরে বিশ্বকাপ মিশনে বড়সড় ধাক্কা খেয়েছে বেলজিয়াম। দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে কোনোমতে টিকে ছিল গতবারের সেমিফাইনালিস্টরা। নিজেদের শেষ ম্যাচে জয়ের বিকল্প ছিল না কেভিন ডি ব্রুইন- কোর্তোয়াদের। তবে প্রতিপক্ষ যে সেই ক্রোয়েশিয়া। গতবারের বিশ্বকাপে ফাইনাল খেলা দলটি এবারও আছে ভালো ছন্দে।

এমন ম্যাচে শুরু থেকেই আক্রমণে যায় বেলজিয়াম। মাত্র দশম মিনিটে মহজ সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। তিন মিনিট পর আবারও ব্যর্থ বেলজিয়াম। শুরুও ধাক্কা সামলে আ্রকমণে যায় ক্রোয়েশিয়াও। তবে প্রথম হাফে বেলজিয়ামের গোল বরারবর কোনো শটই নিতে পারেনি তারা।

বিরতির পর মাঠে নেমে আ্রকমণ পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। দুই দলই বেশকিছু আক্রমণ করে। তবে কাঙ্খিত গোলের দেখা পায়নি কেউ। তাতে গোলশূন্য ড্র হয় দুই দলের লড়াই।

এফ গ্রুপ থেকে ৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়ে নকআউটে গিয়েছে মরক্কো। ৫ পয়েন্ট পেয়েছে ক্রোয়েশিয়া আর বেলজিয়ামের পয়েন্ট ৪। অপরদল কানাডা কোনো পয়েন্টই পায়নি। 

 

rocky/shimul