গোল্ডেন জিপিএ-৫ পাওয়ায় চিফ হুইপের উপহার

প্রকাশিত: ০২-১২-২০২২ ০০:৫০

আপডেট: ০২-১২-২০২২ ০০:৫০

মাদারীপুর সংবাদদাতা: এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল করায় মাদারীপুরের শিবচরের কবিতা আক্তার নামে এক শিক্ষার্থীর বাড়িতে মিষ্টি পাঠিয়েছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। এসময় ওই শিক্ষার্থীও উচ্চ শিক্ষা অর্জনে সহযোগিতার আশ্বাস ও আর্থিক সহযোগিতা দেন তিনি।

জানা যায়, উপজেলার উমেদপুর ইউনিয়নের চর কাচিকাটা গ্রামের দরিদ্র ভ্যান চালক কুদ্দুস সরদার ও শেফালি বেগমের মেয়ে কবিতা আক্তার। ছয়জনের পরিবারের জন্য ঘওে নেই পর্যাপ্ত জায়গা। তবুও কবিতার অদম্য ইচ্ছা দেখে মা বাবা আর্থিক অনটনের মাঝেও মেয়ের লেখাপড়া চালিয়ে যান। চলতি বছর শিবচর নন্দকুমার মডেল ইনস্টিটিউটশনের ভোকেশনাল শাখা থেকে জিপিএ-৫ পায় কবিতা আক্তার। 

কিন্তু আর্থিক সংকটের কারণে তার কলেজে ভর্তি হওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। স্থানীয় সংসদ সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বিষয়টি জানতে পেওে কবিতার বাড়িতে বৃহস্পতিবার মিষ্টি দিয়ে একটি প্রতিনিধি দল পাঠায়। পরে চিফ হুইপ কবিতার সাথে ফোনে কথা বলে লেখাপড়া চালিয়ে যেতে সহযোগিতার আশ্বাস দেন। এছাড়াও ঘর মেরামতের জন্য টিন ও নগদ টাকা দেয়ার আশ্বাস দেন। পরে দুপুরেই উপজেলা পরিষদের পক্ষ থেকে কবিতার পরিবারের হাতে ৫ বান্ডেল টিন ও নগদ ১৫ হাজার টাকা তুলে দেয়া হয়। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি লতিফ মুন্সী, প্রেস ক্লাব সভাপতি একেএম নাসিরুল হক, জেলা পরিষদ সদস্য আয়শা সিদ্দিকা মুন্নী, ইউপি চেয়ারম্যান জামান মুন্সী, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক প্রদ্যুৎ সরকার প্রমুখ ।

অদম্য মেধাবী কবিতা আক্তার বলেন, চিফ হুইপ লিটন চৌধুরী স্যার আমাকে ফোনে লেখাপড়া চালিয়ে যেতে বলেছেন। ঘর ঠিক করার ব্যবস্থা করেছেন। তার কাছে আমরা কৃতজ্ঞ।

কবিতার স্কুলের শিক্ষক বোরহান খান বলেন, চিফ হুইপ মহোদয়ের এ ধরনের উদ্যোগ শিক্ষার প্রতি বিরল দৃষ্টান্ত। এরআগেও তিনি মেধাবীদের পাশে এভাবেই দাঁড়িয়েছেন। 

জেলা পরিষদ সদস্য আয়শা সিদ্দিকা মুন্নী বলেন, চিফ হুইপ মহোদয়ের উদ্যোগে কবিতার লেখাপড়া চালিয়ে যেতে আর কোন প্রতিবন্ধকতা রইলো না। 

 

rocky/shimul