ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬-১২-২০২২ ০৮:২২

আপডেট: ০৬-১২-২০২২ ১৪:০৬

নিজস্ব প্রতিবেদক: ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে আজ (মঙ্গলবার) বেলা সাড়ে ১১ টার দিকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন তিনি। জাতীয় সংগীতের পর দলীয় সংগীতের পরিবেশনের সময় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এই সম্মেলন উদ্বোধন করা হয়।

এসময় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য উপস্থিত ছিলেন। সম্মেলনকে ঘিরে উজ্জীবিত ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। সকাল থেকেই নেতাকর্মীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে টিএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা। সোহরাওয়ার্দী উদ্যানে ধীরে ধীরে নেতাকর্মীদের ভিড় বাড়ে।

সম্মেলনে যোগ দিতে সকাল থেকেই ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর মাধ্যমে নতুন  নেতৃত্ব পাবে দেশের অন্যতম প্রাচীন ছাত্র সংগঠনটি। সংগঠনের দুই শীর্ষ পদ, সভাপতি এবং সাধারণ সম্পাদক পদের জন্য ২৫৫ জন প্রার্থী মনোনয়নপত্র কিনেছেন। এর মধ্যে সভাপতি পদের জন্য ৯৬ জন ও সাধারণ সম্পাদক পদের জন্য ১৫৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গত পহেলা ডিসেম্বর থেকে তেসরা ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও সংগ্রহ করা হয়।

Raz/sharif