ছাত্রলীগ নেতাকর্মীদের পদচারণায় মুখর সোহরাওয়ার্দী

প্রকাশিত: ০৬-১২-২০২২ ১৪:৪৯

আপডেট: ০৬-১২-২০২২ ২১:২৬

নিজস্ব প্রতিবেদক: ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকা সকাল থেকেই নেতাকর্মীদের পদচারণায় মুখর। নানা রঙের পোশাক পরে মিছিল নিয়ে নেতাকর্মীরা জড়ো হন সম্মেলনস্থলে। সারাদেশ থেকে আসা ছাত্রলীগের নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা।

ছাত্রলীগের নতুন নেতৃত্বে সাম্প্রদায়িকতা মুক্ত দেশ গঠনে সচেষ্ট হবে, এমনটাই প্রত্যাশা করছেন নেতাকর্মীরা। এছাড়া নতুন নেতৃত্বে মেধাবীদের মূল্যায়ন করার আশা প্রকাশ করেছেন তারা। 

আজ (মঙ্গলবার) সকাল থেকেই ছাত্রলীগের মিছিল আসতে থাকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। রঙিন পোশাকে হাজার হাজার নেতাকর্মীর আগমন, কণ্ঠে স্লোগান। উদ্যানের বিভিন্ন প্রবেশপথে ছাত্রলীগের নেতাকর্মীরা ভিড় করেন। নিরাপত্তা গেট আর আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশির পর ভেতরে প্রবেশ করেন তারা। 

সম্মেলনস্থলে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে ছিল জাতীয় পতাকা ও দলীয় পতাকা। উৎসবমুখর পরিবেশ চারপাশ। শোভা পাচ্ছে ব্যানার-ফেস্টুন। সম্মেলনের শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিতে নিজেরাও স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন ছাত্রলীগের নেতার্কমীরা।

এই সম্মেলন থেকে ছাত্রলীগের নতুন নেতৃত্ব নির্বাচিত হবে। সেই কমিটিতে মেধাবী শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে, এমনটাই প্রত্যাশা করছেন তারা। ছাত্রলীগের সবশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১৮ সালের ১০ ও ১১ই মে। এর চার বছর সাত মাস পর অনুষ্ঠিত হলো ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন।

Nijhum/sharif